10 huge credit card mistakes
May 15, 2017
পেওনার মাস্টার কার্ড কেন পান না?
July 21, 2017

How to add Local Bank Account on Fiverr

সবাই অবগত আছেন যে Fiverr এখন Paypal , Payoneer কার্ড ছাড়াও সরাসরি লোকাল ব্যাংকে উইথড্রল দেয়া যায়। টানা ২১ দিন ভোগান্তির পর আমি Fiverr ব্যাংক একাউন্ট যুক্ত করতে পারলাম। যদি টোটাল সিস্টেমটা জানা থাকত তাহলে ৮-১০ দিনে কাজটা শেষ হয়ে যেত আর যে পরিমান ঘোরাঘুরি করেছি সেটা করা লাগত না। এরপর কেউ ব্যাংক একাউন্ট যুক্ত করতে চাইলে কারও যেন সমস্যায় না পড়তে হয় তাই এই ক্ষুদ্র প্রচেষ্টা। . . লোকাল ব্যাংকের সবচেয়ে বড় সুবিধা হল পেয়োনিয়ার প্রতিবছর ৩০$ চার্জ কাটে, লোকাল ব্যাংক দিয়ে উইথড্র দিলে সেটা কাটবে না।

আমি Payoneer সাপোর্টে কথা বলে কনফার্ম হয়েছি। ৩০$ মূলত মাস্টার কার্ড ব্যবহার করার চার্জ। অনেকের শিপিং এড্রেস নিয়ে ঝামেলা হয়। কার্ড আসে না আর আসলেও যোগাযোগের অভাবে পোস্ট অফিস থেকে কার্ড আবার ফেরত যায়। আর মাস্টার কার্ডের মেয়াদ শেষ হলে আবার সেটা রিনিউ করার ঝামেলা থেকেও রেহাই পাওয়া যাবে। . . একটা মাত্র সমস্যা সেটা হচ্ছে ট্রান্সফার ফি একটু বেশি। ৩ ডলার কাটে। যেখানে Fiverr>payoneer>Bank এ ডলার ট্রান্সফার করতে মাত্র ১ ডলার লাগে। . . . যায়হোক, এবার কাজে কথায় আসি।

প্রথমে, Fiverr লগিন করে Selling>Earnings এ যান। এবার Bank Transfer এ ক্লিক করুন।

এটা আপনাকে Payoneer সাইন আপ ফর্মে নিয়ে যাবে। আপনার NID কার্ডের সব তথ্য ফর্ম গুলো স্টেপ বাই স্টেপ পূরণ করুন(বানানের দিকে নজর দিয়েন)। এবং প্রত্যকেটা স্টেপ-এর স্ক্রিনশট নিয়ে রাখুন। এটা পরে কাজে লাগতে পারে। এরপর ওরা ৪-৫ দিন সময় নেবে(আমার ৪ দিন লেগেছিল)। তারপর আপনার NID(Both side) স্ক্যান কপি চাইবে। স্ক্যান না করতে চাইলে ভাল ক্যামেরা দিয়ে সুন্দর করে ছবি তুলে মেইল করে দিতে পারেন(আমি সেটাই করেছিলাম)। . . এরপর ওরা আরও ৩-৪ দিন সময় নেবে।
তারপর একটা এড্রেস এবং ব্যাংক স্টেটমেন্ট-এর কপি চাইবে। এখানে এড্রেস বলতে এমন এড্রেস দেবেন যেটাতে এর আগে কোন পেয়োনিয়ার কার্ড এসেছে। যদি এমন কোন এড্রেস না পান যেখানে এর আগে কার্ড এসেছে তাহলে বিদ্যুৎ বিল/ গ্যাস বিলের মেমোতে যে এড্রেস থাকে সেটা দিতে পারেন। আপনার NID-র পিছনে থাকা এড্রেস দিলে হবে না। আমি দিয়েছিলাম, কাজ হয়নি।
আর ব্যাংক স্টেটমেন্ট হচ্ছে আপনার ব্যাংক একাউন্টের লেনদেনের কপি। এত কিছু না বুঝে আপনি সরাসরি ব্যাংকে চলে যাবেন। বলবেন আপনার একাউন্টের এক কপি স্টেটমেন্ট দিতে। এটার কপি নেয়ার জন্য আপনার একাউন্ট থেকে কিছু টাকা কেটে নেবে। এক এক ব্যাংক, এক এক রকম চার্জ করতে পারে। আমার ডাচ বাংলা ব্যাংক, ২৩০ টাকা লেগেছে।
আপনার ব্যাংক স্টেটমেন্ট টা স্ক্যান করে মেইল করে দিন।(স্টেটমেন্ট মোবাইল দিয়ে ছবি তুললে হবে না, স্ক্যান করে নিতে হবে কারন ফন্ট সাইজ অনেক ছোট ছোট থাকে)।
ব্যাস আপনার কাজ শেষ। ১-২ দিন পর আপনি কনফার্মেশন মেসেজ পেয়ে যাবেন। . .
এরপর আপনি ডলার উইথড্রল দিতে চাইলে Fiverr লগিন করে Selling>Earnings-এ যান। এবার Bank Transfer এ ক্লিক করুন। কিছুক্ষণের মধ্যে আপনি একটা মেইল পাবেন। মেইলটা এরকমঃ You have received a payment in the amount of $$$.00 from Fiverr।
ঠিক একদিন পর আপনাকে কনফার্মেশন মেইল দেবে। সেখানে ডলার রেট, ট্রান্সফার ফি(৩ ডলার) ইত্যাদি থাকবে। তিন দিন পর আপনার লোকাল ব্যাংকে টাকা চলে আসবে। আহ শান্তি!!
ধন্যবাদ সবাইকে
 

Author

Nahiduzzaman Nahid

Fiverr Worker

 

With a passion for Knowledge, "Learning Code" has been created to explore things like Free Resources For Web Developers, Designers, Photographers, and Inspiration. Learning Code believes {no age limit to learn} . So We can start anytime. Also I wish you will join in this website. because its your website to promote yourself. Show your creativity.

Comments

comments

Learning Code
Learning Code
With a passion for Knowledge, "Learning Code" has been created to explore things like Free Resources For Web Developers, Designers, Photographers, and Inspiration. Learning Code believes {no age limit to learn} . So We can start anytime. Also I wish you will join in this website. because its your website to promote yourself. Show your creativity.